skip
Saturday , February 4 2023

দুই ধরনের মানুষের সাথে কখনোই বন্ধুত্ব করবেন না – এরা আপনার বন্ধু হলে আপনি অবশ্যই বিপদে পরবেন

একটি কথা হয়তো আপনার অজানা নয় 

সঙ্গ দোষে লোহা ভাসে

লাইনটি ছটো হলেই কথাটির অর্থ কিন্তু মোটেও ছটো না । আপনার চারিত্র বা আপনার ভদ্রতা কেমন হবে এটা অনেকটাই নির্ভর করে আপনি কি ধরনের মানুষের সাথে চলাচল করেন । সব সময় মনে রাখবেন একজন ভালো মানুষের সঙ্গ পেলে আপনার সাথেও ভালো কিছু হবে । তাই এখনি সঠিক সময় বন্ধুত্ব করার পূর্বে একটু সতর্কতা অবলম্বন করুন । নিজেকে সফল হিসেবে গড়তে হলে নিজেকে সঠিকভাবে চালনা করতে হবে । 
 
 
তাই নিজের সহপাঠী হিসেবে এমন একজনকে বেছে নিবেন না যে নিজেই আপনার ক্ষতির কারন হয়। আসুন দেখে নেই কোন দুই ধরনের মানুষের সাথে কখনো বন্ধুত্ব করা যাবেই না –
যে খুব বেশি মিথ্যা বলে আর পরচর্চা করেঃ  এই ধরনের মানুষ দেখলে কখনোই তাদের সাথে বন্ধুত্ব করা যাবেই না । এ ধরনের মানুষগুলো আপনার অবর্তমানে আপনাকে নিনে অন্যের কাছে সমালোচনা করবেই । সেটা আবার আপনার খারাপ দিকগুলো নিয়ে এবং অন্যরা আপনাকে নিয়ে কি বললো সেটাও আপনার কাছে বলে দিবে । একই ভাবে কথাগুলো রোটেশন করবে আপনি অন্যদের নিয়ে কি বললেন সেটাও সে অন্যদের কাছে বলে দিবে । 
আপনার মনে প্রশ্ন জাগতেই পারে এত ক্ষতিটা কোথায় ?
এই ক্ষতিটা চোখে দেখা না গেলেও এটা আপনার জন্য এক অস্বাভাবিক ক্ষতি । ধীরে ধীরে আপনার সাথে অন্যসকলের সম্পর্ক খারাফ হতে থাকবে । এক পর্যায়ে দেখবেন আপনার সাথে আপনার ঐ দুষ্ট পরচর্চাকারী বন্ধুই আপনার পাশে থেকে যাবে । আপনি কিছু বুঝে ওঠার আগেই অন্য ভালো মানুষ গুলোকে হারিয়ে ফেলবেন । 
আরো এক ধরনের মানুষকে ভুলেও বন্ধু বানাবেন না । এরাও সমানভাবে বিপদজনক । এদের সাথে বন্ধুত্ব করলে আপনি অকালে প্রাণও হারাতে পারেন ।  তাই এই ধরনের মানুষের থেকে দূরে থাকাই ভালো ।
যে অন্যের ভালো দেখলে হিংসা করেঃ  এদের থেকে সর্বদা দূরে থাকবেন । এরা কখনোই কারো বন্ধু হতে পারেই না । এই ধরনের গুন একজন নারী বা পুরুষ উভয়ের মধ্যেই থাকতে পারে । তবে নারীদের মধ্যে এই গুনটি থাকেল সেটা বেশি ভয়াবহ হতে পারে । তাই এই ধরনের গুন সম্পন্ন নারীদের কখনোই বন্ধু বানাতে যাবেন না । আপনার অবস্থার উন্নতি হলেই এদের কাজ তখন শুরু হয় ।
এই ধরনের মানুষগুলো নিজেরা ভালো কিছু করতে পারে না আর অন্যদের ভালো কিছু করতেও দেয় না । তাই এদের থেকে সর্বদা দূরে থাকায় ভালো । আরো একটা বিষয় লক্ষ্য করে দেখবেন আপনি যখন নতুন কিছু এদের দেখাবেন এরা কক্ষনোই আপনার ঐ জিনিসগুলোকে ভালো বলবে না, এর কারন একটাই ওদের মনের সেই হিংসার জাইগাটা কাজ করে । 
সবচেয়ে দুঃখজনক একটা ব্যাপার এরা টাকার জন্য সবকিছুই করতে পারে । তাই এই ধরনের কেউ আপনার কাছে আসতে চাইলে আপনি নিজে থেকে ইগ্নোর করবেন । 
আপনাদের জন্য এত কিছু, তাই ভালো লাগার জাইগা থেকে বলবো আমাদের ওয়েবসাইটের কন্টেন্ট গুলো যদি এতটুকু ভালো লাগে তবে বেশি বেশি শেয়ার করুন । এতেকরে আমাদের কাজগুলো উতসাহিত হবে । প্রতিটা পোষ্ট এর একদম নিচে শেয়ার বাটন আছে, অনুরোধ থাকবে মাত্র একটি শেয়ার করার জন্য । ধন্যবাদ ! 
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments
একজন লেখক হিসেবে এই সাইটে জয়েন করতে চান ?
আপনার লেখা পোষ্ট পাবলিশ করুন এবং সেই পোষ্ট থেকে অর্থ উপার্জন করুন
See More & Sign Up !