skip
Friday , February 3 2023

মাসে ১০০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব একটি ব্লগ সাইট থেকে । কেনো সময় নষ্ট করছেন ? Adsense Earning Proof

গুগল এডসেন্স ব্যবহার করে মাসে সর্বনিম্ন ১০০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব । শুনতে একটু অন্যরকম লাগলেও কথাটা মোটেও মিথ্যা নয় । ধরে নেয়া যাক আপনি 200 ডলার আয় করলেন সেটাও কম কিসের । যেখানে আপনাকে কোন টাকা ইনভেস্ট করা লাগবে না এবং আয় হবে সেখানে যতটুকু আয় হবে সেটাও অনেক বেশি । তাই সময় নষ্ট না করে আজকেই নিজের ব্লগ সাইট তৈরি করুন এবং একটু সময় দিন দেখবেন একটি সময়ে সে ব্লগ সাইট আপনাকে দেখবে । এই কাজটি করার জন্য আপনাকে বাইরে কোথাও যাবার প্রয়োজন পড়বে না এবং আপনাকে নির্দিষ্ট সময় পর্যন্ত কোন কাজ করতে হবে না আপনি আপনার নিজস্ব সময় অনুযায়ী কাজ করবেন । আমরা যখন কোন প্রতিষ্ঠানে চাকরি করি তখন আমাদের নির্দিষ্ট সময় অনুযায়ী সেখানে দায়িত্ব পালন করতে হয়, কিন্তু অনলাইনের কাজগুলো সম্পন্ন আপনার নিজস্ব ব্যাপার এখানে আপনার নিয়ন্ত্রণ করার মতো অন্য কেউ থাকবে না।

আপনি আপনার নিজস্ব সময় অনুসারে কাজ করতে পারবেন ।  বর্তমানে চাকরির বাজারে খুব সংকট তাই এই সময় অনলাইনে আয় উপার্জন করা অনেকের কাছেই একটা মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে । 

এমন নয় যে আপনি আজ শুরু করলেন কাল থেকে অর্থ উপার্জন হতে থাকবে,  এখানেও আপনাকে পর্যাপ্ত সময় দিতে হবে এবং ধৈর্য ধরতে হবে আর  সেটি আপনি অন্য কোন কাজের পাশাপাশি ও করতে পারেন ।  এমন নয় যে আপনাকে এখানে সব সময় ব্যয় করতে হবে আপনি বাইরে কোথাও চাকরি করলে সেটির পাশাপাশি অনলাইনে কাজ করতে পারেন ।
 একজন মানুষ চাকরি করে মাসে সাধারণত ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করে,  আর এর থেকে বেশি ইনকাম করতে সেই চাকরির পেছনে আপনাকে কমপক্ষে পাঁচ বছর লেগে থাকতে হবে ।  এরপরেও বেতন বৃদ্ধি হবে কিনা সেটাও নিশ্চিত   না ।
 তাই চাকরির পাশাপাশি অথবা লেখাপড়ার পাশাপাশি অনলাইন সকল কাজের সাথে যুক্ত হয়ে যান,  এটাই উপযুক্ত সময় নিজের ক্যারিয়ার শুধুমাত্র একদিকে সীমাবদ্ধ রাখবেন না ।
 আসুন এবার মূল কথায় ফিরে আসা যাক ,  বলছিলাম অনলাইনে ব্লগ সাইট তৈরি করে মাসে ১০০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব,  কিন্তু কিভাবে ?
 এখন বর্তমানে প্রায় সকলেই ব্লগ বা ওয়েবসাইট এর সাথে পরিচিত ,  কারণ আপনি যখন গুগলে কোন কিছু লিখে সার্চ করেন তখন দেখবেন নির্দিষ্ট বেশ কিছু ফলাফল আপনার সার্চ রেজাল্টে দেখানো হয় ।  এর মধ্যে কোন একটি ওয়েবসাইটে আপনি প্রবেশ করেন আপনারও তথ্যটি খোঁজার জন্য ।  একবার ভেবে দেখুন তথ্যটি কোথা থেকে এলো ?
 আপনার মতই কেউ একজন ওই তথ্যটিকে তার ওয়েবসাইটে দিয়েছে এবং আপনি সেটি পড়ছেন আর এখান থেকে যে ওয়েবসাইটে তথ্য দিয়েছে সে একটা মোটা অংকের অর্থ ইনকাম করে নিচ্ছে । সে যদি  পারে  তবে আপনি কেন পারবেন না ?

Blogger.Com  গুগলের একটি সাইট,  এখান থেকে ব্লগ শুরু করতে পারেন।  কারণ  এটা সম্পূর্ন ফ্রি ।   এখানে আপনাকে কোন টাকা খরচ করতে হবে না শুধুমাত্র এই সাইটে প্রবেশ করুন এবং নিজের একটি ব্লগ সাইট তৈরি করে  নিন ।
এবার আপনি যে বিষয়ে পারদর্শী বাজে বিষয়টি আপনি খুব ভালোভাবে বোঝেন সে বিষয়ের উপর লেখালেখি শুরু করতে পারেন ।  ধরে নেয়া যাক  আপনার মোবাইল  বা ইলেকট্রনিক্স গেজেট সম্পর্কে খুব ভালো জ্ঞান  আছে ।  তবে আপনি এই দুটো নিয়েই লেখালেখি করতে পারেন এখন মোবাইল ব্যবহারকারীর সংখ্যাও অনেক এবং মোবাইলের সমস্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই আপনি মোবাইলের সমস্যাগুলো টুকিটাকি সমাধান লিখিত আকারে  দিলে ,  অনেকেই এটি পড়ে উপকৃত হবে এবং আপনি উপকৃত হবেন ।  এটা একটা উদাহরণ এছাড়াও আরো অনেক আছে যার ওপরে আপনি ব্লগ লিখতে পারেন ।
 এমন কোন টপিক বাছাই করে নিন যেটা একটু ইউনিক এবং সচরাচর গুগলে সার্চ করলে পাওয়া যায় না একবার কষ্ট করে এই টপিক গুলো ধরতে পারলে আপনাকে আর পিছু ফিরে তাকাতে হবে না ,  আপনি ব্লগিং করে নিশ্চিন্তে প্রতিমাসে বেশ একটা মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন ।
আমরা আপনাকে সম্পূর্ণ ব্লগিং শিখিয়ে দেবো নিয়মিত আমাদের সাইটে চোখ রাখুন এবং আমাদের দেওয়া পোস্ট গুলো পড়ুন ।  লেখার জন্য আপনাকে একটা টাকাও খরচ করতে হবে না  সম্পূর্ণ ফ্রি-তে আমরা আপনাকে ব্লগিং টিপস এবং ব্লগিং করার জন্য যাবতীয় প্রয়োজনীয় থিম  সহ অন্যান্য সাপোর্ট গুলো দিবো ।  প্রয়োজনে কমেন্ট করে আপনার সমস্যাগুলো উল্লেখ করতে পারেন ,  কমেন্টের আপনার সমস্যার সমাধান গুলো নিয়ে আলোচনা করা হবে ।  এবং পরবর্তী কোন পোস্টে আপনার সমস্যার সমাধান দেয়া হবে ।
আপনি একটু খোঁজ নিলে দেখতে পারবেন  অনেকেই আছে যারা ব্লগিং করে প্রতি মাসে বেশ ভালো অংকের অর্থ উপার্জন করে নিচ্ছে ,  তাই আপনি নিজেও এই কাজটি শুরু করে দিন সময় নষ্ট করবেন না ।  মনে রাখবেন এখান থেকে আপনি যতোটুকু ইনকাম করেন না কেন সেটা আপনার বোনাস  একটা অর্থের সমতুল্য হবে কারণ এখানে আপনি অন্যের অধীনে কাজ করবেন না এবং নির্দিষ্ট আকারে সময় ব্যয় করতে হবে না আপনি আপনার নিজস্ব সময় অনুসারে কাজ করতে পারবেন ।

Check Also

Ezoic Access Now Level Review – What is Ezoic Access Now Level ?

Ezoic Access Now Level Review – What is Ezoic Access Now Level ? Friends, you …

Ezoic Monetization Certification Quiz Answer

Ezoic Monetization Certification Quiz Answer Ezoic Monetization Certification Test Question And Answer If you want …

Hide Navbar When Scroll Down丨Show Navbar When Scroll Top

How to hide a navbar when the user starts to scroll down ? Just using …

Top 50 High CPC Keywords List – Make More Money In Adsense By Using High CPC Keywords

The importance of high CPC keywords for making more money by blogging is immense. If …

ওয়েব ডিজাইন এর সম্পূর্ন বাংলা আলোচনা পর্ব – ২丨সম্পূর্ন ফ্রিতে কিভাবে একটি ওয়েবসাইট বানাবেন ?丨How to make a website completely free ?

ওয়েব ডিজাইন এর সম্পূর্ন বাংলা আলোচনা পর্ব – ২ এ পর্বে আমরা দেখে নেবো কিভাবে …

ওয়েব ডিজাইন এর সম্পূর্ন বাংলা আলোচনা পর্ব – ১

Web Design Bangla Lesson Part 01 লেখাপড়া তো চলবেই সেই সাথে চাকরির প্রতিযোগিতা আর ক্যারিয়ার …

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments
একজন লেখক হিসেবে এই সাইটে জয়েন করতে চান ?
আপনার লেখা পোষ্ট পাবলিশ করুন এবং সেই পোষ্ট থেকে অর্থ উপার্জন করুন
See More & Sign Up !