Write Post

online-tutor

Top Ads

Bottom Notification

Recent Job Solution-2019
Free Download Professors Recent Job Solution-2019
This file shared by ziggasa.com.
We shared Google Drive so you can download directly from Google Drive.  File size : 17.00MB PDF Quality: Best
  • Yet if you have not visited ziggasa.com we extremely suggest you visit now.  You will get updated articles there which can be helpful to your regular study.
  • About Recent Job Solution :  All jobs Questions And Solution till September 19
  • We also shared Professors Key to Private & Government Bank job solution in our previous post. If you missed You have to see this site from first to last you will get our all given PDF.
Recent Job solution


 (DOWNLOAD NOW) 

Recent Update & Exclusive Job's Suggestion - 2019
Free Download 360 Degree Bank Jobs Lecture Sheets ( Full 30 Lecture Material ) - Click Here!
----
VIVA Exam Questions of Primary Teachers Exam - Click Here!
----
Professor's Recent Private bank job solution | সম্প্রতি বেসরকারি ব্যাংক পরীক্ষার সমাধান - Click Here!
----
All definitions of geometry at a glance | এক নজরে জ্যামিতির সকল সংজ্ঞা -
Click Here!
----
Focus Writing - Bank Written Supplement | Free Download Full - Click Here!
----
সৌমিত্র শেখর এর বাংলা ভাষা ও সাহিত্য জিজ্ঞাসা থেকে বাছাইকৃত এক কথায় প্রকাশ - ২য় অংশ - Click Here! 
----
শুধু ৯ম-১০ম শ্রেণির বাংলা ব্যাকরণ ও সৌমিত্র শেখর এর বাংলা ভাষা ও সাহিত্য জিজ্ঞাসা থেকে এক কথায় প্রকাশ - Click Here!

ব্যাংক প্রিলির প্রিপারেশন (নতুনদের জন্য):
প্রথমে এক সেট প্রিভিয়াস এয়ার বই কিনে নিবেন। শুরু থেকে শেষ করবেন। একটা সরকারি ব্যাংক জবের জন্য আর একটা বেসরকারি ব্যাংক জবের জন্য। এই গুলা পড়ার পর আপনার কোথায় ঘাটতি আছে তা আপনি বুঝতে পারবেন। তারপর সেই অনুযায়ী ওই টাইপের আলাদা বই কিনে পড়ে ফেলবেন। যেমন- ম্যাথে দুর্বল হলে আলাদা একটা ম্যাথ বই নিবেন এবং সেটা চ্যাপ্টার অনুযায়ী শেষ করবেন।

প্রিলির জন্য কি কি বই কিনবেন:
১. Govt. Bank job guide (Professors)
২. Private bank job guide (Professors)
৩. Arifurs vocabulary
৪. খাইরুলস basic math
৫. MP3 Bangla and GK and Computer
৬. Masters English
৭. কারেন্ট এফেয়ার্স

প্রথমে বলে রাখি ব্যাংকের এক্সাম বিভিন্ন University এর বিভিন্ন ডিপার্টমেন্ট নেয়। যেমন ঢাকা Universityর Arts faculty, Social Science faculty, Business faculty, Management faculty, IBA and BIBM ও AUST।

এইবার আসল কথায় আসি। প্রথমে কোন ব্যাংকের এক্সাম কোন ডিপার্টমেন্ট নিবে সেটা জানতে হবে। বিভিন্ন Fb গ্রুপ ঘাটলে এই ব্যাপারে জানতে পারবেন। সেই ডিপার্টমেন্ট এর পূর্বের এক্সামের সব প্রশ্ন মুখস্ত করে ফেলবেন, মানে প্র্যাক্টিস করবেন। তারপর আপনি বুঝতে পারবেন কোন কোন বিষয়গুলো থেকে প্রশ্ন করা হয়। তারপর সেই অনুযায়ী বই থেকে ওই অধ্যায় ভিত্তিক ভালোভাবে পড়ে নিবেন। যেগুলো একদম বুঝেন না তা বাদ দিবেন। সব প্রশ্ন সিরিয়াসলি নিবেন না। প্রিলি পাশ করতে আপনাকে সব প্রশ্নের উত্তর দিতে হবে না। এতো এতো ওয়েবসাইট ঘেঁটে কোনো লাভ নেই। সব ওয়েবসাইট ঘেঁটে নিজের মাথাকে জটিল করবেন না। চোখ কান খোলা রাখুন আর নিজের উপর বিশ্বাস রাখুন।

যতবেশি পূর্বের প্রশ্ন সলভ করবেন ততবেশি নিজের দুর্বলতা বুঝতে পারবেন। পূর্বের প্রশ্নগুলো বিভিন্ন ওয়েবসাইট থেকে ওনারা করে থাকে। ওখানেই ওয়েবসাইটের প্রশ্ন পেয়ে যাবেন আর যা পাবেন না বলে মনে হয় তা বাদ দিন। সব প্রশ্ন পারতে হয় না প্রিলির জন্য।

প্রশ্ন সলভ করার সময় কয়েকটা খাতা বানাবেন। যেইগুলো একটু কঠিন মনে হয় কিন্তু বারবার আসে তা আপনি নোট করে রাখবেন।

১. বাংলা খাতা
২. ইংরেজি খাতা
৩. GK খাতা
৪. কম্পিউটার খাতা
কঠিন বিষয়গুলো নোট করবেন এখানে। এক্সামের পূর্বে দেখে যাবেন। অবশ্যই করবেন। অনেক কাজে দিবে।

গ্যাপ দিয়ে পড়াশুনা করবেন না। কোমর বেঁধে পড়তে বসবেন। একটা ইয়ার টার্গেট করেন। নিজের যথাসাধ্য শ্রমটুকু দেন। মনে রাখবেন সবকিছু বৃথা যায় শ্রম যায় না। শ্রম আপনার প্রাপ্য আপনাকে এনে দিবে হোক তা আগে বা পরে। ছোট বড়ো সবার থেকে জানার চেষ্টা করবেন। আমি কিন্তু আমার অনেক জুনিয়রদের নিকট থেকে অনেক কিছু শিখেছি। শিক্ষার জন্য ছোট বড়ো হয় না। রিটেনের জন্য অন্য একদিন লিখবো। হ্যাপি জার্নি।
Courtesy :
কৃষ্ণ ঘোষ
সিনিয়র অফিসার (জনতা ব্যাংক লিমিটেড)


Close

1 Comments

Use Comment Box ! Write your thinking about this post and share with audience.

Post a Comment

Use Comment Box ! Write your thinking about this post and share with audience.

Previous Post Next Post

Sponsord

Sponsord

Help:

FAQs:

How to download any file from this website ?

You can download all the files on our site. We usually share the link of Google Drive from here you can securely and very quickly collect any PDF or all other files. One more thing to keep in mind is that this site does not post any kind of fake download, so wherever you see PDF download or file download, remember that you can download your desired PDF or other files from that post. Each download button has a timer attached. Basically, it takes some time for the files to be ready, so the download timer is given. There may be some automatic download timers, in which case there is nothing to be afraid of when you see the timer. There will be no accident when the timer runs out. Wait there with some of your precious time.

এই ওয়েবসাইট থেকে যেকোনো ফাইল কিভাবে ডাউনলোড করবেন ?

অনেকে আছেন যারা অযথা কমেন্ট করে জিজ্ঞাসা করেন কিভাবে ডাউনলোড করব তাদের উদ্দেশে বলে দেয় আমাদের এই সাইটের সকল ফাইল আপনি অবশ্যই ডাউনলোড করতে পারবেন । আমরা সাধারণত গুগোল ড্রাইভ এর লিংক শেয়ার করে থাকি এখান থেকে আপনি নিরাপদ এবং খুব দ্রুত যেকোনো পিডিএফ বা অন্যান্য সকল ফাইল সংগ্রহ করতে পারবেন । আর একটি কথা বলে রাখা দরকার এই সাইটটি কোন প্রকার ফেইক ডাউনলোড পোস্ট করে থাকে না সুতরাং যেখানে দেখবেন পিডিএফ ডাউনলোড বা ফাইল ডাউনলোডের কথা বলা আছে মনে রাখবেন আপনি অবশ্যই সেই পোষ্টটি থেকে আপনার কাংখিত পিডিএফ বা অন্যান্য ফাইল গুলো ডাউনলোড করে নিতে পারবেন । প্রতিটি ডাউনলোড বাটনে একটি টাইমার সংযুক্ত করা আছে । মূলত ফাইল গুলো প্রস্তুত হতে বেশ কিছুটা সময় লাগে সেকারণে ডাউনলোড টাইমার দেওয়া হয় । কিছু কিছু স্বয়ংক্রিয় ডাউনলোড টাইমার থাকতে পারে, সেক্ষেত্রে টাইমার দেখলে ভয় পাবার কিছু নেই টাইমার শেষ হলে কোন দুর্ঘটনা ঘটবে না আপনার মুল্যবান সময়ের কিছুটা দিয়ে সেখানে অপেক্ষা করুন টাইমার পুরোপুরি শেষ হলে ডাউনলোড বাটন পেয়ে যাবেন ।