Lifetime Free Job Exam Alert Join us ! Follow Now !

এন জি ও প্রতিষ্ঠানের জন্য একটি ভালো জীবনবৃতান্ত কিভাবে বানাবেন ? How to create a good professional bio-data for NGO job application ?

Professional Bio-Data for NGO Job Application 

অনেকেই আছেন যারা এন জি ও প্রতিষ্ঠানে আবেদন করে থাকেন এঁদের মধ্যে অনেকেই জানেন না এই ধরনের প্রতিষ্ঠান গুলোই কিভাবে আবেদন করতে হয় বা কিভাবে লিখিত আবেদনপত্র পাঠাতে হয় । দেখবেন প্রায় সময় অনেক এন জি ও প্রতিষ্ঠান স্বহস্থে লেখা আবেদনপত্র সহ কাগজপত্র জমা দিতে বলে । 
এক্ষেত্রে অনেকেই বিভ্রান্ত হয়ে সিভি পাঠিয়ে দেয় । মূলত এন জি ও প্রতিষ্ঠানগুলো বায়ো-ডাটা চেয়ে থাকে আর স্বহস্থে লিখতে বলার প্রধান কারণ আপনার হাতের লেখাটি কিরুপ সেটি যাচাই করা । তাই স্বহস্থে লিখতে বলা থাকলে অবশ্যই আপনি নিজের হাতে লিখে বায়ো-ডাটা বানাবেন এবং আবেদন করবেন । আর এধরনের কিছে না উল্লেখ না থাকলে আপনি প্রিন্ট কপি দিতে পারেন । 
আমরা চাই আপনার যাতে অনেক ভালো একটি চাকরি হয় । কিন্তু কিছু সময় যখন অনেকের কাছে   যেকোনো একটি চাকরির প্রয়োজন হয়ে পরে । তারা এন জি ও সেক্টরে সহ অন্যান্য প্রাইভেট সেক্টরেও চাকরির জন্য আবেদন করে থাকেন ।  তাদের জন্য নিচে পূর্নাঙ্গ জীবনবৃতান্ত বা কিভাবে বায়ো-ডাটা কিভাবে বানাবেন এর একটা নমুনা দেওয়া হলো । আপনার তথ্য দিয়ে এটি করে নিবেন বা করে নিতে পারেন ।
 

বরাবর,
নির্বাহী পরিচালক,
ABCD সংস্থা ,
ঢাকা – ১২০৫
বিষয়ঃ  ABC’ পদে চাকরির জন্য আবেদন ।   

জনাব,
      সবিনয়ে নিবেদন এই যে , দৈনিক প্রকাশিত PPP পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারলাম যে, ABCD এনজিও প্রতিষ্ঠানে বেশ কিছু পদে কর্মী নিয়োগ করা হবে । উক্ত নিয়োগে ‘ABC’  পদের একজন প্রার্থী হিসেবে আমি আমার শিক্ষাগত যোগ্যতাসহ প্রয়োজনীয়  তথ্যাবলি আপনার সমীপে পেশ করিলাম । 
নামঃ
পিতার নামঃ
পেশাঃ
মাতার নামঃ
পেশাঃ
বর্তমান ও স্থায়ী ঠিকানাঃ
জেলাঃ
থানাঃ
জন্ম তারিখঃ
জাতীয়তাঃ
ধর্মঃ
জাতীয় পরিচয় পত্র নম্বরঃ
মোবাইলঃ
শিক্ষাগত যোগ্যতাঃ  
 
* অতিরিক্ত যোগ্যতাঃ  যোগাযোগ স্থাপনে দক্ষ, ভাষা জ্ঞানঃ বাংলা ও ইংরেজি, ডকুমেন্টের সাথে পরিচিত এবং ইমেল প্রেরণ ও ভার্চুয়াল যোগাযোগে দক্ষ, তথ্য সংগ্রহ ও ব্যবহার, বিশ্লেষণাত্মক জ্ঞান এবং কম্পিউটার সফটওয়্যারে দক্ষ, অভিজ্ঞ, ও প্রশিক্ষন (প্রফেশনাল সার্টিফিকেট) প্রাপ্ত ।  

অতএব, মহোদয়ের সমীপে আকুল আবেদন এই যে, উক্ত পদে নিয়োগ প্রাপ্তির সুযোগ পেলে আমি আমার সততা ও কর্ম প্রচেষ্টার দ্বারা প্রাতিষ্ঠানিক লক্ষ্য অর্জনের পাশাপাশি নিজের ক্যারিয়ার গড়তে সক্ষম হবো ।

রেফারেন্সঃ 
 



 
 
 
 
 
বিনীত নিবেদক,
আবেদনকারীর নাম 

সংযুক্তিঃ ১. সকল সনদপত্রের ফটোকপি
               ২.পাসফোর্ট সাইজের ছবি ২ কপি
               ৩. জাতীয় পরিচয় পত্রের ফটোকপি

Related Posts

Post a Comment

Use Comment Box ! Write your thinking about this post and share with audience.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.