Sunday , October 2 2022

IFIC Bank TSO Written Test Exam – January 2022

Shared By Candidate:

Source: Facebook Group

 

Shared By Candidate:  

Exam :30/01/2022

১. তোমার প্রিয় অনুকরণীয় ব্যাক্তিত্ব সম্পর্কে একটি প্রবন্ধ লেখ।
২. বাংলা টু ইংরেজি ১০ টা শব্দার্থ
৩. English To Bengali Translation (কিশোরগঞ্জের হাওড়া অঞ্চলে এলিভেটেড রোড নিয়া একটা অনুচ্ছেদ ছিল)
৪. Aptitude Test 4 টা ছিল
৫. ম্যাথ ২ টা ছিল ১০*১০
[ 1.The marked price of a product is X. The discount rate of the marked price is 20% for general customers. Again 10% discount for staff. If a staff buy this product which amount he have to pay for that products? Show in terms of X.
2. Shayla works 8 hours on Monday, Wednesday and Friday. She works 6 hours on another day. And she doesn’t work on Saturday and Sunday. If she got 10800 Tk last week. Which amount she got for per hour in the last week.]৬. Write three strengths and weakness of yourself. And explain how those affects on your future endeavors. How will you overcome your weakness?
৭. বাংলা থেকে ইংরেজি অনুবাদ আসছে ( অ্যালিস নামের একটা ছেলে ছিল তাকে একজন লেখক একটা বই গিফট করেছিল এই রিলেটেড)
৮. ১০ টা ইংরেজি শব্দ দিয়েছিলো যেগুলা দিয়ে বাক্য রচনা করতে বলা হয়েছিল।
৯. ইংরেজি টু বাংলা শব্দার্থ
১০. Tense Correction ছিল ৫টা
১১.Right form of verbs ছিল ৫ টা
১২. Write a letter to your elder brother to share your excitement about to earn National debate championship.
[ প্রশ্নটা এরকম ছিল,, হবহু উল্লেখ করতে পারিনি হয়তো,,, যেহেতু প্রশ্ন তারা নিয়ে গেছিলো সবকিছু মনে নাই]

Shared By Candidate:

Exam :30/01/2022

IFIC ব্যাংক এর লিখিত পরীক্ষা সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন, তাই যথাসম্ভব এক্সপেরিয়েন্স শেয়ার করার চেস্টা করলাম-
সবগুলো প্রসেসের মধ্যে লিখিত পরীক্ষা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে লিখিত পরীক্ষা।এখানে যে যত মার্ক্স তুলতে পারবে তার ফাইনালি সিলেক্ট হওয়ার চান্স ততই বেড়ে যাবে।
পরীক্ষার সময় দেড় ঘন্টা।ওরা যে প্রশ্ন দিবে সেখানেই উত্তর লিখে জমা দিয়ে দিতে হবে। নিজ জেলা তেই নিজ ঠিকানার আসেপাশের ব্রাঞ্চে দেয়ার চেষ্টা করে।এখন প্রশ্নের আসলে সুনির্দিষ্ট প্যাটার্ন নেই। এর আগের সার্কুলারে এক রকম ছিল,এবার পুরাই অন্য রকম ছিল। আমি নিজের পুরানো প্যাটার্ন ফলো করে গিয়ে পুরাই ধরা।কিচ্ছু আসেনাই কিচ্ছুনা।পুরাই থ হয়ে গেছিলাম। তো আমি যেহেতু এবার পরীক্ষা দিয়েছিলাম ,আশা রাখতে পারি এই সার্কুলারে প্যাটার্ন এমন ই থাকবে।
১. ইংরেজী রচনা= ১৫ নম্বর। এখানে খুব কঠিন কোন টপিক দেয়না।সাধারণ যে কোন টপিক দিবে।যেমন আমাদের সময় এসেছিল TSO এই কাজ গুলোর সাথে কিভাবে একমপ্লিশ করব।তার পরের বার এসেছিল করোনা ইস্যু নিয়ে। এমন ই নরমাল টপিক দিবে।আপ্নি কতটুকু গুছিয়ে লিখতে পারেন ,গ্রামাটিকাল মিস্টেক না করে সেটাই দেখবে এখানে।
২. বাংলা রচনা=১০ নম্বর। এখানেই সেইম ।সাধারণ বিষয়।যেমন ইতিহাস সৃষ্টিকারী ৫টি ঘটনা ,প্রিয় খেলা তার সুবিধা-অসুবিধা এই টাইপ এসেছিল।বাংলায় আর কি বলব। ফ্রী হ্যান্ড রাইটিং।ধুমায়া লেখবেন।
৩. অংক=২০ নাম্বার। সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।এই অংশে যে ২০/২০ সিকিউরড করতে পারে তার আশা করি অন্যান্য অংশ নিয়ে মাথা না ঘামালেও চলবে। শতকরা,অনুপাত,লাভ-ক্ষতি, পার্টনারশিপ,সেট, মুনাফা-আসল ঘুরেফিরে এই টপিকগুলা থেকে আসে। প্রথমেই এই টপিকগুলা ধরে ধরে সকল সূত্র মুখস্ত করে ফেল্বেন।তারপর বিগত বিভিন্ন সরকারী-বেসরকারী পরীক্ষার লিখিত প্রশ্ন গুলা প্রাক্টিস করবেন। আমার কাছে যদি কমন পাওার টিপস চান ,আমি বলব ২০১৬/১৭/১৮ শুধু সরকারী ব্যাংকের লিখিত পরীক্ষার ম্যাথ প্রাক্টিস করেন বুঝে বুঝে।আশা করি কমন পেলেও পেতে পারেন। দয়া করে মুঘস্ত করবেন না।এতে হীতে বিপরীত হবে। অংক অবশ্যই বুঝে বুঝে করবেন।
৪. বঙ্গানুবাদ =.৫+৫=১০ নাম্বার। বাংলা থেকে ইংরেজী। আবার ইংরেজী থেকে বাংলা।এটা নিয়ে কোন মাথা ব্যাথা দেখানো লাগবেনা।প্রশ্ন মডারেট করে।আপ্নি মোটামুটি ইংরেজী পারলেই পারবেন।
৫. শব্দার্থ = ৫+৫=১০ নাম্বার। ১০টা বাংলা টু ইংরেজী আর ১০টা ইংরেজী টু বাংলা।মডারেট হবে।একদম সহজ ও না আবার কঠিন ও না।
৬. বাক্য গঠন = ১০ নাম্বার। ১০টা শব্ধ থেকে বাক্য গঠন করা লাগবে।
৭. ভুল সংশোধন =১০ নাম্বার।  গ্রামাটিকাল/টেন্সগত ভুল থাকবে।সেগুলা কারেক্ট করে লিখতে হবে। টেন্সের স্ট্রাকচার পারলেই সব পারবেন।
৮. মানসিক দক্ষতা= ১০ নাম্বার। মাত্র ৫টা টিক চিনহে ১০ নামাব্র।নামাব্র তুলার বিশাল সুযোগ। বিগত বিভিন্ন ব্যাংক পরীক্ষার প্রশ্ন সল্ভ করলে, কম পাওয়ার চান্স আছে।
৯. চিঠি=৫ নাম্বার। হতে পারে ব্যাক্তিগত চিঠি বা এলাকা সমস্যা নিয়ে চেয়ারম্যান বরাবর। ফরমেট দেখে দিবেন। কোনটা কিভাবে লিখতে হয়।ফরমেট ঠিক ঠাক্লেই ভাল মার্ক্স পাবেন।
এই হচ্ছে টোটাল ১০০ নাম্বারের পরীক্ষা। দেখতে কম মনে হলেও দেড় ঘ্নটায় শেষ করা একটু কস্টকর হয়ে যায়।তাই প্রথম থেকেই তাড়াতাড়ি করে লিখবেন।যেভাবেই হোক ফুল আন্সার করবেন।অংকে বেশি গুরুত্ব দিবেন। এটতে যত এগিয়ে থাকবেন তত বেশি সিলেক্ট হওার চান্স বাড়বে।
[[ বিঃদ্রঃ উপরের যা কিছু বললাম সম্পূর্ণ নিজের ব্যাক্তিগত অভিজ্ঞতার আলোকে বললাম।কমন না পড়লে আমি দায়ী থাকবনা। প্রশ্নের প্যাটার্ন ও পরিবর্তন হতেই পারে। সবার জন্য শুভকামনা ]

Shared By Candidate:

Exam :30/01/2022

Ific bank exam TSO today :
1) বাংলা রচনা – প্রিয় ব্যাক্তি
2) English essay – write about your 3 strengths and weaknesses.
3) ইংরেজী থেকে বাংলা অনুবাদ ( kishoreganj haor road project)
4) বাংলা থেকে ইংরেজী অনুবাদ (Alice in wonderland)
5) শব্দার্থ – voyage, raft, skeleton etc.
6) শব্দার্থ – সংকীর্ন, মুদ্রাস্ফীতি, সংকুচিত হওয়া ইত্যাদি
7) Tense (fill in the blanks and mcq)
😎 Analytical question ( 16,33,65,131,261,?) এরকম
9) math :
a) working 8 hours in 3 days and 6 hours in 2 days, a girl earns 10800 tk/week. What is her hourly salary?
b) cost price of a product is x tk. After 20% discount, the staffs of the shop gets additional 10% discount on the discounted price of the product. If a staff buys the product, what will be the cost of the product in terms of x?
সহজই ছিলো বলা যায়। সবার জন্য শুভকামনা।

About learnvaly

learnvaly

Check Also

IFIC Bank TSO Exam Final VIVA – September 2021 | Real Experience

IFIC Bank TSO Exam Final VIVA Questions Examinee – 01 ফাইনাল ভাইভার অভিজ্ঞতাঃনক দিয়ে জিজ্ঞেস …

Leave a Reply

Your email address will not be published.